Wellcome to National Portal
প্রধানমন্ত্রীর কার্যালয় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ১৭ অক্টোবর ২০২১

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ‘বিশ্ব খাদ্য দিবস ২০২১’ উদ্‌যাপন উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে বক্তৃতা করেন...


প্রকাশন তারিখ : 2021-10-16

প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর সরকারি বাসভবন গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ‘বিশ্ব খাদ্য দিবস ২০২১’ উদ্‌যাপন উপলক্ষ্যে রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টালে কৃষি মন্ত্রণালয় আয়োজিত অনুষ্ঠানে বক্তৃতা করেন।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী স্মরণীয় করে রাখার জন্য কৃষি মন্ত্রণালয় গৃহীত বেশ কিছু গুরুত্বপূর্ণ কার্যক্রমের অংশ হিসেবে অনুষ্ঠানে প্রধানমন্ত্রী বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিল (বিএআরসি) প্রকাশিত ‘হান্ড্রেড ইয়ার্স অব এগ্রিকালচারাল ডেভেলপমেন্ট ইন বাংলাদেশ’ (100 Years of Agricultural Development in Bangladesh) শীর্ষক গ্রন্থের মোড়ক উন্মোচন করেন।

প্রধানমন্ত্রী বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউট (ব্রি) উদ্ভাবিত ‘বঙ্গবন্ধু ধান ১০০’ অবমুক্ত করেন এবং ‘বঙ্গবন্ধু ধান ১০০’ দিয়ে নির্মিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের একটি প্রতিকৃতিও উন্মোচন করেন।

‘বিশ্ব খাদ্য দিবস ২০২১’ -এর এ বছরের প্রতিপাদ্য : ‘আমাদের কর্মই আমাদের ভবিষ্যৎ- ভালো উৎপাদনে ভালো পুষ্টি, আর ভালো পরিবেশেই উন্নত জীবন’ (Our actions are our future- Better production, better nutrition, a better environment and a better life).