Wellcome to National Portal
প্রধানমন্ত্রীর কার্যালয় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ১৪ অক্টোবর ২০২১

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘুর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচি’র (সিপিপি) ৫০ বছর পদার্পণ ও আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস ২০২১ উদ্‌যাপন অনুষ্ঠানে বক্তৃতা করেন...


প্রকাশন তারিখ : 2021-10-13

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘুর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচি’র (সিপিপি) ৫০ বছর পদার্পণ ও আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস ২০২১ উদ্‌যাপন অনুষ্ঠানে বক্তৃতা করেন।

প্রধানমন্ত্রী তাঁর সরকারি বাসভবন গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় আয়োজিত মুল অনুষ্ঠানে ভার্চুয়ালি অংশগ্রহণ করেন। অনুষ্ঠানে কক্সবাজার সদর উপজেলার মুক্তিযোদ্ধা মাঠ প্রান্তও সংযুক্ত ছিল।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রী ঘুর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচি’র (সিপিপি) চারটি ইউনিটেরও উদ্বোধন করেন। এগুলো হচ্ছে- দ্রুত সাড়াদান ইউনিট, পানি থেকে উদ্ধার ইউনিট, অতি জোয়ার মনিটরিং ও সাড়াদান ইউনিট এবং খেলায় খেলায় দুর্যোগ প্রস্তুতি ইউনিট (স্কুল-কলেজের শিক্ষার্থীদের নিয়ে জনসচেতনতামূলক)।

প্রধানমন্ত্রী ‘দুর্যোগ সহনশীল বাংলাদেশ বিনির্মাণে শেখ হাসিনা’ শীর্ষক গ্রন্থের মোড়ক উন্মোচন করেন।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর পক্ষে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডা. মোঃ এনামুর রহমান সিপিপি’র ৫০ বছর পূর্তি উপলক্ষ্যে ৩জন সংগঠক এবং ৬জন স্বেচ্ছাসেবক নারী-পুরুষকে আজীবন সম্মাননা প্রদান করেন।

আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস ২০২১ -এর মূল প্রতিপাদ্য - ‘দুর্যোগ ঝুঁকি হ্রাসে, কাজ করি একসাথে’