Wellcome to National Portal
প্রধানমন্ত্রীর কার্যালয় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ৬ জুন ২০২২

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্ব পরিবেশ দিবস ও পরিবেশ মেলা ২০২২ এবং জাতীয় বৃক্ষরোপণ অভিযান ও বৃক্ষমেলা ২০২২ উদ্বোধন করেন...


প্রকাশন তারিখ : 2022-06-05

প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর সরকারি বাসভবন গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ‘বিশ্ব পরিবেশ দিবস ও পরিবেশ মেলা ২০২২’ এবং ‘জাতীয় বৃক্ষরোপণ অভিযান ও বৃক্ষমেলা ২০২২’ উদ্বোধন করেন।

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় রাজধানীর শের-ই-বাংলা নগরে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) এই অনুষ্ঠানের আয়োজন করে।

প্রধানমন্ত্রীর পক্ষে অনুষ্ঠানে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মোঃ শাহাব উদ্দিন বিভিন্ন ব্যক্তি, প্রতিষ্ঠান এবং অংশী জনের মাঝে ‘বঙ্গবন্ধু এওয়ার্ড ফর ওয়াইল্ডলাইফ কনজারভেশন ২০২০ ও ২০২১’; ‘জাতীয় পরিবেশ পদক ২০২০ ও ২০২১’; ‘বৃক্ষরোপণে প্রধানমন্ত্রীর জাতীয় পুরষ্কার ২০১৯ ও ২০২০’ এবং সামাজিক বনায়নের উপকারভোগীদের মাঝে লভ্যাংশের চেক বিতরণ করেন।

প্রধানমন্ত্রী বন গবেষণা ইনস্টিটিউট প্রকাশিত 'RESEARCH ACHIEVEMENT of Bangladesh Forest Research Institute (BFRI)’ শীর্ষক একটি গ্রন্থের মোড়কও উন্মোচন করেন।

জাতীয় বৃক্ষরোপণ অভিযান ও বৃক্ষমেলা ২০২২ উদ্বোধনের পর প্রধানমন্ত্রী গণভবন প্রাঙ্গণে তিনটি নিম, জাম ও শিমুল গাছের চারা রোপণ করেন।

এ বছরের প্রতিপাদ্য হলো - ‘বৃক্ষপ্রাণে প্রকৃতি-প্রতিবেশ, আগামী প্রজন্মের টেকসই বাংলাদেশ’